Home > All Updates > প্রকাশিত হতে চলেছে এবছরের মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল – কিভাবে জানবেন ফলাফল, দেখে নিন এক নজরে
All UpdatesBengaliResults NoticeTripura

প্রকাশিত হতে চলেছে এবছরের মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল – কিভাবে জানবেন ফলাফল, দেখে নিন এক নজরে

শীঘ্রই প্রকাশিত হতে চলেছে চলতি শিক্ষাবর্ষের মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক  পরীক্ষার ফলাফল।  শিক্ষা পর্ষদ সূত্রে খবর আগামী ২১ মেপ্প্র প্রকাশিত হবে ২০১৯ এর মাধ্যমিকের ফলাফল। এবং ২৭ শে মে প্রকাশিত হবে উচ্চমাধ্যমিক পরীক্ষা ২০১৯ এর ফলাফল। উক্ত দিন গুলিতে সকাল থেকেই ফলাফল জানা যাবে টি বি এস ই -র অফিশিয়াল ওয়েবসাইটে। ওইদিন সকালে অন্যান্য বছরের মতোই বোর্ডের তরফ থেকে প্রকাশ করা হবে ফলাফল।

সমস্ত জল্পনার শেষে, শেষ অব্ধি কার্যত লোকসভা নির্বাচন ২০১৯ এর ফলাফল প্রকাশের আগেই প্রকাশিত হচ্ছে মাধ্যমিক পরীক্ষার ফলাফল। যদিও উচ্চমাধ্যমিকের ফলাফলের ক্ষেত্রে তা সম্ভব হচ্ছে না। এমন টাই জানা গেছে বোর্ডের তরফে।

এবছর মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিলো ২রা মার্চ ২০১৯ এ,  এবং শেষ হয়েছিলো ২৮ শে এপ্রিল। অর্থাৎ পরীক্ষা শেষ হওয়ার ২২ দিন পর প্রকাশিত হতে চলেছে ফলাফল। এবছর মোট ৪৭,৫৯৬ জন পরীক্ষার্থী পরীক্ষায় বসেছিলেন। মোট পরীক্ষা কেন্দ্র ছিলো ৫১ টি।   

অন্যদিকে এবছর উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিলো  ১লা মার্চ এবং শেষ হয়েছিলো ৩রা এপ্রিল। এবছর উচ্চমাধ্যমিক পরীক্ষায় বসেছিলেন মোট ২৫,৫১২ জন পরীক্ষার্থী। অর্থাৎ পরীক্ষা শেষ হওয়ার ৫৪ দিন পর প্রকাশিত হবে ফলাফল। মোট পরীক্ষা কেন্দ্র ছিল ৩০ টি।   

ফলাফল প্রকাশের দিন সকালে বোর্ডের তরফে আনুষ্ঠানিক ফল প্রকাশ এর পর থেকেই অনলাইনে ত্রিপুরা বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে পরীক্ষার্থীরা ফলাফল জানতে পারবে। নিম্নলিখিত ওয়েবসাইট থেকে জানা যাবে ফলাফল :

www.tbse.in

tsu.trp.nic.in

tripuraresults.nic.in

tripurainfo.com


এছাড়াও www.examresults.net এ লগ ইন করে জানতে পারেন ফলাফল। ফলাফল জানার জন্য অ্যডমিট কার্ডে উল্লিখিত রোল নম্বর এন্টার করে ফলাফল ডাউনলোড করতে হবে।

ত্রিপুরা বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন এর তরফ থেকে জানা গিয়েছে যে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিকে    রেজাল্টে উল্লেখ করা থাকবে নিম্নলিখিত বিষয় গুলি :

১. পরীক্ষার্থীর নাম

২. রোল নম্বর

৩. অভিভাবকের নাম

৪. বিদ্যালয়ের নাম

৫. বিদ্যালয়ের কোড

৬. সংশ্লিষ্ট বিষয় অনুযায়ী প্রাপ্ত নম্বর

৭. মোট প্রাপ্ত নম্বর

৮. পরীক্ষায় প্রাপ্ত নম্বরের নিরিখে পাশ করবার অবস্থান।