Home > All Updates > চার হাজারেরও বেশি শূন্যপদে প্রার্থী বাছাই করবে ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়া
All UpdatesCareer Guide

চার হাজারেরও বেশি শূন্যপদে প্রার্থী বাছাই করবে ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়া

২০১৫ সালের পর আবারও প্রার্থী বাছাই করবে ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়া। এটির বিজ্ঞপ্তি নং ০১/২০১৯। মোট শূন্যপদ ৪১০৩। প্রার্থী নিয়োগ করা হবে অ্যাসিস্টেন্ট ইঞ্জিনিয়ার (সিভিল, ইলেকট্রিক্যাল মেকানিকাল), স্টেনোগ্রাফার গ্রেড টু, অ্যাসিস্টেন্ট গ্রেড টু (হিন্দি), টাইপিস্ট গ্রেড টু, অ্যাসিস্টেন্ট গ্রেড থ্রি (জেনারেল, অ্যাকাউন্টস, টেকনিক্যাল, ডিপো) ইত্যাদি পদের জন্য। প্রার্থী নিয়োগ করা হবে নর্থ , সাউথ, ইষ্ট, ওয়েষ্ট এবং নর্থ ইষ্ট জোনের জন্য। সবচেয়ে বেশি শূন্যপদ রয়েছে নর্থ জোনে, মোট ১৯৯৯ টি। নর্থ ইষ্টে মোট শূন্যপদ ২৯১ টি। ত্রিপুরা রাজ্যের পরীক্ষাকেন্দ্র হবে আগরতলায়।

ইতিমধ্যেই আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে,অনলাইনে আবেদন গ্রহণ করা হবে ২৩শে ফেব্রুয়ারি থেকে ২৫শে মার্চ পর্যন্ত। ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়ার অফিশিয়াল ওয়েবসাইট www.fci.gov.in এ গিয়ে আবেদন করতে হবে৷ পরীক্ষার সম্ভাব্য সময় মার্চ /এপ্রিল/মে, ২০১৯। আবেদন করার জন্য নূন্যতম শিক্ষাগত যোগ্যতা,বয়স এবং অভিজ্ঞতা সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া আছে বিজ্ঞপ্তি তে। দুই পর্বের অনলাইন পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। প্রথম পর্বের পরীক্ষাটি হবে ৩০ নম্বরের ইংলিশ ল্যাঙ্গুয়েজ, ৩৫ নম্বরের রিজনিং এবিলিটি এবং ৩৫ নম্বরের নিউমেরিক্যাল অ্যাপ্টিটিউড অর্থাৎ মোট ১০০ নম্বরের পরীক্ষায় সময়সীমা ১ ঘন্টা। প্রতিটি ভুল উত্তরের জন্য থাকছে এক-চতুর্থাংশ নেগেটিভ মার্কিং।

কীভাবে আবেদন করবেন?

১. www.fci.gov.in এ লগ ইন করে ‘Apply Online’ অপশনে ক্লিক করতে হবে।

২. এবার ‘Click here for New Registration’ অপশনে ক্লিক করে নাম, যোগাযোগের তথ্য এবং ইমেল আইডি দিলে একটি প্রভিশনাল রেজিস্ট্রেশন নম্বর এবং পাসওয়ার্ড জেনারেটেড হবে। এই তথ্য টি লিখে রাখতে হবে। প্রার্থীর নথিভুক্ত মোবাইল নম্বর এবং ইমেল আইডিতেও এটি পাঠানো হবে।

৩. সমস্ত তথ্য যাচাই করে নেওয়ার পর ‘Validate your Details’ এ ক্লিক করে ‘Save and Next’ অপশনে ক্লিক করতে হবে।

৪. এরপর নির্দেশমতো স্ক্যান করা ফটো এবং সই আপলোড করতে হবে।

৫. এরপর ‘Preview’ অপশনে ক্লিক করে সম্পূর্ণ আবেদনপত্রটির প্রিভিউ দেখে নেওয়ার পর ‘Final Submit’ এ ক্লিক করতে হবে।

৬. ‘Payment’ অপশনে ক্লিক করে ফি জমা দিতে হবে ডেবিট কার্ড অথবা নেট ব্যাঙ্কিং এর মাধ্যমে।

৭. সবশেষে ‘Submit’ বাটনে ক্লিক করে সম্পূর্ণ আবেদনপত্র টি জমা দিতে হবে।